১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ


বিমানকে বিশ্বমানের এয়ারলাইন্স হিসেবে গড়ে তুলতে হবে

মোঃ রুবেলঃ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল এমপি বলেছেন, বর্তমান সরকারের সময়োপযোগী পদক্ষেপের ফলে বাংলাদেশ যে ধারায় এগিয়ে যাচ্ছে সে ধারাবাহিকতায় বিমানকেও বিশ্বমানের একটি এয়ারলাইন্স হিসেবে গড়ে তুলতে হবে। এ জন্য তিনি সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার জন্য বিমানের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

মঙ্গলবার দুপুরে বিমানের প্রধান কার্যালয় ‘বলাকা’য় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লি. এর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের বিনিয়োগ, বাণিজ্য ও পর্যটনশিল্পের উন্নয়নে আকাশপথের গুরুত্ব উপলদ্ধি করেই জাতির জনক ১৯৭২ বাংলাদেশ বিমান প্রতিষ্ঠা করেছিলেন। ন্যাশনাল ফ্ল্যাগ ক্যারিয়ার হিসেবে বিমানকে দেশের বাইরে বাংলাদেশের ভাবমূর্তির প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। তাই যাত্রীসেবা এবং পণ্যপরিবহনে বিমানকে তৎপর থাকতে হবে। বর্তমানে বিশ্বব্যাপী আকাশপথে যাত্রীর উল্লম্ফন ঘটেছে সেটা বিবেচনায় নিয়ে নতুন নতুন গন্তব্যে বিমানকে ফ্লাইট চালুর উদ্যোগ নিতে হবে এবং এটি করতে পারলে জাতীয় অর্থনীতিতে বিমান আরও সক্রিয় অবদান রাখতে সক্ষম হবে।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন বিমান ও পর্যটন সচিব এস এম গোলাম ফারুক, বিমান বোর্ডের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) ইনামুল বারী। স্বাগত বক্তব্য রাখেন বিমানের এমডি মোসাদ্দিক আহমদ।

 

ফেইসবুকে চাটখিল নিউজ ২৪ ডট কম


Shares